গুগল অ্যাডসেন্স আপডেট | গোপনীয়তা এবং বার্তাপ্রেরণ Google Adsense | গুগল অ্যাডসেন্স জিডিপিআর এবং সিসিপিএ সেটআপ
ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) মেনে প্রকাশকদের সাহায্য করা
AdSense-এ CCPA সেটিংস নিয়ন্ত্রণ করুন
আমরা যা কিছু করি তাতে Google-এর একটি ব্যবহারকারী-প্রথম পদ্ধতি গ্রহণের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে। ব্যবহারকারীদের প্রতি আমাদের প্রতিশ্রুতির অংশ হিসেবে, আমরা ব্যক্তিগত তথ্য বিক্রি করি না এবং আপনার অ্যাকাউন্ট পরিচালনা করতে সাহায্য করার জন্য আমরা ব্যবহারকারীদের তাদের বিজ্ঞাপন অভিজ্ঞতার উপর স্বচ্ছতা ও নিয়ন্ত্রণ দিই। আমাদের ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন নীতি অনুসারে, আমরা বিজ্ঞাপন ব্যক্তিগতকৃত করতে সংবেদনশীল তথ্য ব্যবহার করি না। এছাড়াও আমরা একটি সুস্থ, টেকসই বিজ্ঞাপন ইকোসিস্টেমকে সমর্থন করার জন্য Coalition for Better Ads, Google News Initiative এবং ads.txt-এর মতো উদ্যোগে বিনিয়োগ করি।
Google ভোক্তাদের সুরক্ষা দেয় এমন গোপনীয়তা আইনকে স্বাগত জানায়। 2018 সালের মে মাসে, আমরা প্রকাশকদের EEA-তে জেনারেল ডেটা প্রোটেকশন রেগুলেশন (GDPR) মেনে চলতে সাহায্য করার জন্য বেশ কিছু আপডেট চালু করেছি।
প্রকাশকদের ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA)-এর সাথে তাদের সম্মতি ম্যানেজ করতে সাহায্য করার জন্য আমরা সীমাবদ্ধ ডেটা প্রসেসিং অফার করে সেই ফিচার সেটটি তৈরি করছি, যা নীচের বর্ণনা অনুযায়ী কাজ করবে।
ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট সম্পর্কে
ক্যালিফোর্নিয়া কনজিউমার প্রাইভেসি অ্যাক্ট (CCPA) হল একটি নতুন ডেটা গোপনীয়তা আইন যা ক্যালিফোর্নিয়া রাজ্যের বাসিন্দাদের জন্য বিভিন্ন অধিকার প্রতিষ্ঠা করে। আইনটি এমন কোম্পানিগুলির জন্য প্রযোজ্য যারা ক্যালিফোর্নিয়ায় ব্যবসা করে এবং রাজস্ব, ডেটা প্রক্রিয়াকরণ এবং অন্যান্য বিষয়গুলির সাথে সম্পর্কিত বিভিন্ন মানদণ্ডের একটি পূরণ করে৷ CCPA-এর জন্য বাসিন্দাদের তাদের "ব্যক্তিগত তথ্য" (যেমন আইনে সেই শর্তগুলি সংজ্ঞায়িত করা হয়েছে) "বিক্রয়" থেকে অপ্ট-আউট করার অধিকার দেওয়া প্রয়োজন, "আমার ব্যক্তিগত তথ্য বিক্রি করবেন না" লিঙ্কের মাধ্যমে অপ্ট-আউট করার প্রস্তাব দেওয়া হয়েছে। সেলিং” পার্টির হোমপেজ। CCPA "বিক্রয়" এর সংজ্ঞার কিছু ব্যতিক্রম স্বীকার করে, যেমন ব্যক্তিগত তথ্যের সমস্ত স্থানান্তর "বিক্রয়" নয়। উদাহরণস্বরূপ, আইনের অধীনে একটি "পরিষেবা প্রদানকারী" ব্যক্তিগত তথ্য স্থানান্তর একটি বিক্রয় নয়।
পরিষেবা প্রদানকারীর শর্তাবলী
Google ইতিমধ্যেই ইউরোপে জেনারেল ডেটা প্রোটেকশন রেগুলেশন (GDPR) অনুসারে ডেটা সুরক্ষা শর্তাবলী অফার করে৷ আমরা এখন CCPA-এর অধীনে পরিষেবা প্রদানকারীর শর্তাদিও অফার করছি, যা সেই বিদ্যমান ডেটা সুরক্ষা শর্তাবলী (CCPA প্রতিফলিত করার জন্য সংশোধিত) সম্পূরক করবে, যা 1 জানুয়ারি, 2020 থেকে কার্যকর হবে। আমাদের অনলাইন চুক্তি এবং আপডেট হওয়া প্ল্যাটফর্ম চুক্তির গ্রাহকদের জন্য, পরিষেবা প্রদানকারীর শর্তাবলী ডেটা সুরক্ষা শর্তাবলীর মাধ্যমে আমাদের বিদ্যমান চুক্তিতে অন্তর্ভুক্ত করা হবে। এই ধরনের গ্রাহকদের জন্য, আপনার চুক্তিতে পরিষেবা প্রদানকারীর শর্তাবলী যোগ করার জন্য আপনার পক্ষ থেকে কোনো পদক্ষেপের প্রয়োজন নেই।
একটি CCPA ডেটা প্রসেসিং সেটিং বেছে নিন
ডিফল্টরূপে, অ্যাড ম্যানেজারে ডেটা প্রক্রিয়াকরণ সীমাবদ্ধ নয় এবং আপনার সাইট বা অ্যাপে ব্যবহারকারীদের ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন দেখানো হবে। ডেটা প্রসেসিং সীমাবদ্ধ করতে এবং ক্যালিফোর্নিয়ায় যোগ্য ব্যবহারকারীদের শুধুমাত্র অ-ব্যক্তিগত বিজ্ঞাপন দেখানোর জন্য, আপনাকে CCPA সেটিংস পরিবর্তন করতে হবে। এই সেটিংসগুলি আপনার অ্যাকাউন্টের বাইরে যে ডেটা ভাগ করছে তা নিয়ন্ত্রণ করে না, উদাহরণস্বরূপ মধ্যস্থতার মাধ্যমে৷
আপনার সম্পূর্ণ অ্যাকাউন্টের জন্য CCPA ডেটা প্রসেসিং সেটিংস পরিবর্তন করতে, নিম্নলিখিত ধাপগুলি সম্পূর্ণ করুন:
আপনার AdSense অ্যাকাউন্টে সাইন ইন করুন।
ব্লকিং কন্ট্রোল  কন্টেন্ট  সব সাইট ক্লিক করুন।
CCPA সেটিংস ম্যানেজ করুন-এ ক্লিক করুন।
আপনি আপনার AdSense অ্যাকাউন্টে যে বিকল্পটি প্রয়োগ করতে চান সেটি নির্বাচন করুন।
ডেটা প্রসেসিং সীমাবদ্ধ করবেন না: Google ক্যালিফোর্নিয়ায় যোগ্য ব্যবহারকারীদের ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন দেখাবে।
ডেটা প্রসেসিং সীমাবদ্ধ করুন: Google শুধুমাত্র ক্যালিফোর্নিয়ায় যোগ্য ব্যবহারকারীদের জন্য অ-ব্যক্তিগত বিজ্ঞাপন দেখাবে।
পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন।
0 মন্তব্যসমূহ