YouTube as a Research Tool: Three Approaches
বর্তমান কাগজটি গবেষণার পরিবেশ হিসাবে সোশ্যাল মিডিয়ার ব্যবহারকে সমর্থন করার জন্য অভিজ্ঞতামূলক তথ্য সরবরাহ করে। YouTube কে তার জনপ্রিয়তার পাশাপাশি এর প্লাস্টিকতার কারণে পরীক্ষামূলক এবং ক্রস-বিভাগীয় ডিজাইনে কিশোর-কিশোরীদের লক্ষ্য করার জন্য সবচেয়ে উপযুক্ত ফর্ম্যাট হিসেবে বেছে নেওয়া হয়েছিল। আমরা ইউটিউব বিন্যাসটিকে অনন্যভাবে প্রয়োগ করেছি (ক) নিয়ন্ত্রিত পরীক্ষামূলক ডিজাইনে ম্যানিপুলেটেড মিডিয়া সামগ্রী উপস্থাপন করার জন্য একটি পরিবেশ; (খ) বিভিন্ন মিডিয়া বিষয়বস্তুতে পিয়ার ফিডব্যাকের প্রভাব অধ্যয়ন করার পরিবেশ; (c) একটি মিডিয়া-ভিত্তিক প্রশ্নাবলী ডিজাইন করার জন্য একটি বিন্যাস, বিশেষ করে, মিডিয়া, নৈতিকতা এবং যুব প্রশ্নাবলী (MMaYQue)। বিভিন্ন অধ্যয়ন পরিচালিত হয়েছে যা এই তিনটি উদ্দেশ্যের প্রতিটির জন্য আমাদের YouTube রূপান্তরের উপযুক্ততা প্রদর্শন করে৷ বর্তমান গবেষণাপত্রে ফোকাস করা হয়েছে এই গবেষণার পদ্ধতির উপর যাতে আমরা কীভাবে কার্যকরভাবে YouTube-কে একটি গবেষণার টুল হিসেবে রূপান্তরিত করেছি তা বোঝাতে।
0 মন্তব্যসমূহ