চালু
আপনি নগদীকরণ চালু করেছেন এবং ভিডিওটি আমাদের বিজ্ঞাপনদাতা-বান্ধব বিষয়বস্তু নির্দেশিকা পূরণ করে, তাই এটি বেশিরভাগ বিজ্ঞাপনের জন্য যোগ্য। মনে রাখবেন যে আপনি এই ভিডিওটির জন্য সমস্ত বিজ্ঞাপন আয় নাও পেতে পারেন৷ কখনও কখনও, কপিরাইট বিবাদ বা অবৈধ ট্র্যাফিকের কারণে আপনার আয় সাময়িকভাবে আটকে থাকতে পারে।
আপনার জন্য সবুজ আইকনের অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণ "চালু" বলে: আপনি এই ভিডিওতে সম্পূর্ণ উপার্জন করছেন।
স্ট্যাটাসের বিবরণ যদি "ব্যতিক্রম" বলে: এই ভিডিওটি শুধুমাত্র অ-ব্যক্তিগত বিজ্ঞাপনের জন্য উপযুক্ত কারণ এটির দর্শক শিশুদের জন্য তৈরি হিসেবে সেট করা হয়েছে।
 শেয়ারিং
আপনি একটি গানের একটি কভার ভিডিওর জন্য নগদীকরণ চালু করেছেন, কিন্তু একজন সঙ্গীত প্রকাশক এটি দাবি করেছেন৷ এই মিউজিক প্রকাশক আগে YPP-তে মিউজিক কভার তৈরি করেন এমন নির্মাতাদের সাথে উপার্জন শেয়ার করতে সম্মত হয়েছেন।
আপনার জন্য সবুজ আইকনের অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণ বলে "কপিরাইট দাবি। রাজস্ব ভাগ করে নেওয়া": এর মানে আপনি কিছু পাবেন, কিন্তু এই ভিডিওটির জন্য সমস্ত রাজস্ব পাবেন না। রাজস্ব ভাগাভাগি এবং যোগ্য কভার ভিডিও নগদীকরণ সম্পর্কে আরও জানুন।
 এসক্রো
আপনি নগদীকরণ চালু করেছেন, এবং Content ID বিরোধ প্রক্রিয়া চলাকালীন রাজস্ব আলাদাভাবে রাখা হচ্ছে এবং একবার বিরোধের সমাধান হয়ে গেলে, আমরা উপযুক্ত পক্ষকে তা পরিশোধ করব।
আপনার জন্য সবুজ আইকনের অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণে বলা হয় "কপিরাইট দাবি": তার মানে ভিডিওটিতে কপিরাইটযুক্ত উপাদান পাওয়া গেছে এবং কপিরাইট মালিক আপনার বিরোধ বা আপিল পর্যালোচনা করছেন। Content ID বিবাদের সময় নগদীকরণ সম্পর্কে আরও জানুন।
 সীমিত
আপনি এই ভিডিওটির জন্য নগদীকরণ চালু করেছেন, কিন্তু এটি আমাদের সমস্ত বিজ্ঞাপনদাতা-বান্ধব কন্টেন্ট নির্দেশিকা পূরণ করে না, তাই ব্র্যান্ডগুলি কন্টেন্ট থেকে অপ্ট-আউট করতে পারে। সাধারণত এর মানে হল যে বিজ্ঞাপনদাতাদের জন্য উপযুক্ত কন্টেন্টের তুলনায় আপনি এই কন্টেন্ট থেকে কম উপার্জন করতে পারেন (কারণ কম বিজ্ঞাপন দেখানোর সম্ভাবনা থাকে)।
আপনার জন্য হলুদ আইকনটির অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণে বলা হয় “সীমিত বা কোনো বিজ্ঞাপন নেই। আপনি একটি পর্যালোচনার অনুরোধ করতে পারেন”: এর মানে আমাদের স্বয়ংক্রিয় সিস্টেম এই ভিডিওটি মূল্যায়ন করেছে৷ আপনি একটি পর্যালোচনার অনুরোধ করতে পারেন, যার অর্থ হল একজন নীতি বিশেষজ্ঞ ভিডিওটি আবার দেখবেন এবং উপযুক্ত হলে, ভিডিওর মনিটাইজেশন স্ট্যাটাস পরিবর্তন করতে পারেন।
যদি স্ট্যাটাসের বিবরণে বলা হয় "বর্তমানে সীমিত বা কোনো বিজ্ঞাপন নেই, কিন্তু ভিডিও পর্যালোচনা করা হচ্ছে": তার মানে একজন নীতি বিশেষজ্ঞ (একজন প্রকৃত ব্যক্তি, কোনো মেশিন নয়) এই ভিডিওটি পর্যালোচনা করছেন। আমাদের বিশেষজ্ঞরা নগদীকরণ স্থিতি রাখতে বা পরিবর্তন করতে পারেন এবং তাদের সিদ্ধান্ত চূড়ান্ত।
যদি স্ট্যাটাসের বিবরণে বলা হয় "বর্তমানে সীমিত বা কোনো বিজ্ঞাপন নেই। ম্যানুয়াল পর্যালোচনার মাধ্যমে নিশ্চিত করা হয়েছে”: এর অর্থ হল আমাদের নীতি বিশেষজ্ঞরা ভিডিওটি দেখেছেন এবং বিশ্বাস করেন যে এটি আমাদের বিজ্ঞাপনদাতা-বান্ধব বিষয়বস্তু নির্দেশিকাগুলির সবকটি পূরণ করে না। হলুদ আইকন স্থিতি লক করা আছে এবং পরিবর্তন করা যাবে না.
 অযোগ্য
আপনি নগদীকরণ চালু করেছেন, কিন্তু ভিডিওটিতে একটি কপিরাইট দাবি রয়েছে৷ এটা নগদীকরণ করা যাবে না.
আপনার জন্য লাল আইকনটির অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণে বলা হয় "কপিরাইট দাবি": এর অর্থ হল একজন অধিকারধারী হয় আমাদের Content ID সিস্টেম ব্যবহার করে আপনার ভিডিও দাবি করেছেন বা আপনার ভিডিওর জন্য একটি সম্পূর্ণ এবং বৈধ কপিরাইট সরিয়ে দেওয়ার অনুরোধ জারি করেছেন কারণ এটি অনুমোদন ছাড়াই তাদের কপিরাইট-সুরক্ষিত কাজ ব্যবহার করে। ফলস্বরূপ, আপনি আর ভিডিও নগদীকরণ করছেন না.
 বন্ধ
আপনি এই ভিডিওটির জন্য মনিটাইজেশন চালু না করা বেছে নিয়েছেন।
আপনার জন্য ধূসর আইকনটির অর্থ কী:
যদি স্ট্যাটাসের বিবরণ বলে "কপিরাইট দাবি। রাজস্ব ভাগাভাগির জন্য যোগ্য”: এর মানে অন্য কেউ আপনার ভিডিওর সামগ্রীতে কপিরাইটের মালিক। বিজ্ঞাপন চলছে এবং আয় কপিরাইট মালিকের কাছে যাচ্ছে। আপনার জন্য সুসংবাদ হল যে কপিরাইট মালিক আপনার সাথে আয় ভাগাভাগি করার জন্য উন্মুক্ত৷ আপনি যদি নগদীকরণের স্থিতি পরিবর্তন করে "চালু" করেন তাহলে আপনি এই ভিডিওটির জন্য আংশিক উপার্জন পাবেন।
কেন আইকন সবুজ থেকে হলুদে পরিবর্তিত হয়
কখনও কখনও, ভিডিও ম্যানেজারে একটি ভিডিওর মনিটাইজেশন আইকন সবুজ (নগদীকরণ)  বা  এবং হলুদ (সীমিত বা কোনো বিজ্ঞাপন নেই)  বা -এর মধ্যে পরিবর্তিত হয়। এটি কারণ আমাদের স্বয়ংক্রিয় বিজ্ঞাপন সিস্টেমগুলি একটি ভিডিও আমাদের বিজ্ঞাপনদাতা-বান্ধব বিষয়বস্তু নির্দেশিকা পূরণ করে কিনা তা নির্ধারণ করতে একাধিক স্ক্যান চালায়৷
আমাদের সিস্টেমগুলি আপনার ভিডিও থেকে আরও তথ্য বিশ্লেষণ করা চালিয়ে যাওয়ায় একটি ভিডিও প্রকাশিত হওয়ার পরে এর শ্রেণীবিভাগ পরিবর্তিত হতে পারে৷ আমরা এই প্রক্রিয়াটিকে আরও দ্রুত এবং আরও স্থিতিশীল করার জন্য ক্রমাগত কাজ করছি।
আপনি আইকন পরিবর্তন সম্পর্কে কি করতে পারেন
আপনি আপনার ভিডিও লাইভ ধাক্কা আগে
আমরা আপনার ভিডিও লাইভ পুশ করার আগে আপলোড করার সময় পরীক্ষা সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করার পরামর্শ দিই। স্ব-প্রত্যয়ন সম্পর্কে আরও জানুন।
আপনার ভিডিও লাইভ হওয়ার পর
আপলোডের প্রথম 24-48 ঘন্টার মধ্যে একটি ভিডিওর শ্রেণীবিভাগ পরিবর্তিত হতে পারে৷ এটি সাধারণত 48 ঘন্টা পরে স্থিতিশীল হয়। মনে রাখবেন যে দর্শকরা কীভাবে আপনার ভিডিওর সাথে জড়িত তার উপর ভিত্তি করে এটি আবার পরিবর্তন হতে পারে। আপনি যদি মনে করেন যে হলুদ আইকনটি ভুল, আপনি মানুষের পর্যালোচনার অনুরোধ করতে পারেন। যে ভিডিওগুলি আগে পর্যালোচনা করা হয়েছিল এবং আপিলের চূড়ান্ত সিদ্ধান্ত পেয়েছে সেগুলি পরিবর্তন করা উচিত নয়৷ মনিটাইজেশন রিভিউ কীভাবে কাজ করে এবং কখন আপনার অনুরোধ করা উচিত সে সম্পর্কে আরও জানুন।
আপনার হলুদ আইকন ভিডিওগুলির একটি তালিকা দেখুন
হলুদ আইকন আছে এমন আপনার ভিডিওগুলির একটি তালিকা দেখতে, আপনি YouTube স্টুডিওর আপনার সামগ্রী বিভাগে মনিটাইজেশন স্ট্যাটাস ফিল্টার করতে পারেন। আপনার ভিডিও তালিকার একটি অনুলিপি অনুরোধ করতে, নির্মাতা সহায়তার সাথে যোগাযোগ করুন।
0 মন্তব্যসমূহ