google-site-verification=SiWaI-a3ZtK5KShztJTkJBVVqHcLvkk0Rhd-4x5Cnrk How To Get Subscribers on YouTube Fast | 1000 Subscribers in 1 Day

Banner

                                 

How To Get Subscribers on YouTube Fast | 1000 Subscribers in 1 Day

 কৌশল


 খবর


 পরীক্ষা-নিরীক্ষা








 বিনামূল্যের সরঞ্জাম


 


 হোমপেজ


 কৌশল


 কৌশল


 কীভাবে বিনামূল্যে ইউটিউব সাবস্ক্রাইবার পাবেন (আসল উপায়)


 




 যদি আপনার লক্ষ্য হয় YouTube-এ অর্থ উপার্জন করা, তাহলে সাবস্ক্রাইবার মাইলস্টোনগুলিকে আঘাত করা গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, YouTube পার্টনার হতে এবং বিজ্ঞাপন থেকে উপার্জন শুরু করতে আপনার কমপক্ষে 1,000 সদস্যের প্রয়োজন। এবং আপনার যত বেশি সাবস্ক্রাইবার আছে, আপনি YouTube-এর "বেনিফিট লেভেল" সিঁড়িতে তত উপরে উঠবেন (মনে করুন: পুরস্কার, ম্যানেজার এবং প্রোডাকশন এইড, যখন আপনি 100,000 সাবস্ক্রাইবার ছুঁয়ে যাবেন)।


 আপনি যদি সরাসরি অর্থোপার্জনের পরিবর্তে ব্র্যান্ডিং এবং ভিডিও বিপণনের জন্য YouTube ব্যবহার করার পরিকল্পনা করেন? আপনি এখনও গ্রাহকদের প্রয়োজন. এগুলি আপনার খেলার সংখ্যা, দেখার সময় এবং ব্যস্ততা বাড়ায়—YouTube অ্যালগরিদমের সমস্ত গুরুত্বপূর্ণ সংকেত।


 সাবস্ক্রাইব বোতামে ক্লিক করার জন্য লোকেদের কীভাবে পেতে হয় তা খুঁজে বের করুন এবং আপনার চ্যানেল বাড়াতে বৈধ কৌশলগুলি ব্যবহার করে বিনামূল্যে প্রকৃত YouTube সাবস্ক্রাইবার পান।


 কীভাবে আপনার YouTube অনুসরণ করা যায় সেই বিষয়ে আমাদের সেরা 7 টি টিপস পেতে আপনি নীচের ভিডিওটিও দেখতে পারেন:


 


 সুচিপত্র


 কেন আপনার ইউটিউব সাবস্ক্রাইবার কেনা উচিত নয়


 কীভাবে আরও বেশি YouTube সাবস্ক্রাইবার পাবেন (বিনামূল্যে): 15 টি টিপস


 কিভাবে আপনার ইউটিউব সাবস্ক্রাইবার দেখতে পাবেন


 কেন আপনার ইউটিউব সাবস্ক্রাইবার কেনা উচিত নয়


 দেখুন, আমরা ইউটিউব সাবস্ক্রাইবার কেনার তাগিদ বুঝতে পারছি। আমরা এটি সম্পর্কে আপনাকে লজ্জিত করতে যাচ্ছি না।


 কিন্তু আমরা আপনার বুদবুদ ফেটে যাচ্ছি: এটা কাজ করবে না। সত্য হল যে বিশ্বের সেরা YouTube চ্যানেলের পিছনে থাকা ভিডিও নির্মাতারা তাদের সময় বা অর্থ ব্যয় করছেন না ছায়াময় বৃদ্ধির পরিকল্পনায়। তারা দুর্দান্ত ভিডিও তৈরিতে ব্যস্ত।


 প্রথমে দেখা যাক কিভাবে "ফ্রি" ইউটিউব সাবস্ক্রাইবার পরিষেবাগুলি কাজ করে৷ (যদিও মনে রাখবেন যে কিছুই সত্যিই বিনামূল্যে নয়। কথায় বলে, আপনি যদি পণ্যটির জন্য অর্থ প্রদান না করেন তবে আপনি পণ্য।)


 আপনি পরিষেবা দ্বারা নির্দেশিত অন্যান্য চ্যানেলে সদস্যতা এবং পছন্দ করে আপনার "বিনামূল্যে" গ্রাহকদের উপার্জন করেন। বেশিরভাগই আপনাকে 20টি চ্যানেল সাবস্ক্রাইব করতে এবং নির্দিষ্ট সংখ্যক YouTube ভিডিও লাইক করতে বলে। বিনিময়ে, 10টি চ্যানেল আপনার সাবস্ক্রাইব করবে।


 মূলত, আপনি একজন-ব্যক্তি ক্লিকফার্ম হিসাবে নিজেকে নিয়োগ করছেন। আমরা যখন ইনস্টাগ্রাম এনগেজমেন্ট পড ট্রাই করেছি সেই সময়ের মতোই।


 পরিষেবাটি আশা করে যে আপনি কিছু দিন পরে এই সমস্ত অবিরাম ক্লিকে বিরক্ত হয়ে যাবেন এবং পরিবর্তে YouTube গ্রাহকদের জন্য অর্থ প্রদান করার সিদ্ধান্ত নিন। যে কোনও উপায়ে, পরিষেবাটি জিতেছে: তারা হয় আপনার সময় বা আপনার অর্থ পায়। আপনি তাদের একটি বিনামূল্যের স্কিমের মাধ্যমে পান বা আপনি তাদের জন্য অর্থ প্রদান করেন, আপনি কী পাবেন?


 বট গ্রাহক যারা জড়িত না


 আপনার প্রকৃত দর্শকদের জন্য একটি খারাপ চেহারা, যারা সম্ভবত সত্যতা সম্পর্কে বেশ আগ্রহী


 YouTube-এর জাল এনগেজমেন্ট পলিসি (tl;dr: আপনাকে নিষিদ্ধ করা হতে পারে) এর বিরুদ্ধে চলার ঝুঁকি


 যে কোনও ব্র্যান্ডের সম্ভাব্য দুর্গন্ধ-চোখ যা শেষ পর্যন্ত আপনার সাথে অংশীদার হতে চায়


 দিনের শেষে, এটির মূল্য নেই।


 সেখানে প্রচুর ক্লিকবেট ভিডিও রয়েছে যেগুলি আপনাকে কীভাবে বিনামূল্যে 1,000 ইউটিউব সাবস্ক্রাইবার পেতে হয় তা বলার দাবি করে৷ বা এক লাখও! অবশ্যই, যদি এটি সত্য হতে খুব ভাল মনে হয়, এটি সম্ভবত।


 ক্লিকবেট ভিডিওগুলি তাদের গ্রাহক সংখ্যা বাড়ানোর জন্য কিছু দ্রুত এবং সহজ গোপনীয়তা খুঁজছেন এমন লোকেদের কাছ থেকে প্রচুর ভিউ পাওয়া যায়৷ কিন্তু তারা শুধু ক্লিকবাইট। তারা বাস্তব নয়। আপনার সময় নষ্ট করবেন না, যদি না আপনি কেবল হাসতে চান।


 বাস্তবতা হল, কোন সমাধান নেই। আপনাকে কাজে লাগাতে হবে। কিন্তু কিছু সহজ, বাস্তব-বিশ্বের কৌশল রয়েছে যা আপনি অবিলম্বে অনুসরণ করে একটি বৈধ YouTube বাড়ানো শুরু করতে ব্যবহার করতে পারেন। এর মধ্যে ডুব দেওয়া যাক।


 কীভাবে আরও বেশি YouTube সাবস্ক্রাইবার পাবেন (বিনামূল্যে): 15 টি টিপস


 আপনি যদি এইমাত্র শুরু করে থাকেন, তাহলে YouTube চ্যানেল তৈরি করার জন্য আমাদের গাইড দেখুন। নীচের টিপসগুলিতে ডুব দেওয়ার আগে আপনার চ্যানেলের মূল বিষয়গুলি থাকা উচিত৷


 এখানে, সবচেয়ে সহজ থেকে সবচেয়ে জটিল পর্যন্ত, দর্শকদের গ্রাহকে রূপান্তর করার জন্য আমাদের সেরা অনুশীলনগুলি। একযোগে তাদের সব মোকাবেলা করবেন না. আপনার পোস্ট করা প্রতিটি নতুন ভিডিওর জন্য এই টিপসগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখুন, বা সপ্তাহে একটি বা দুটি প্রয়োগ করুন৷


 1. আপনার দর্শকদের সদস্যতা নিতে বলুন


 এটি এর চেয়ে বেশি সহজ হয় না।


 কখনও কখনও আপনার দর্শকদের শুধু মনে করিয়ে দেওয়া প্রয়োজন।


 সাবস্ক্রাইব করার জন্য জিজ্ঞাসা করা আপনার কাছে খুব বিক্রয়যোগ্য বলে মনে হচ্ছে? এটা হতে পারে, যদি আপনি খুব তাড়াতাড়ি বা খুব ঘন ঘন জিজ্ঞাসা করেন। কিন্তু আপনার ভিডিওর শেষে সাবস্ক্রাইব করার জন্য একটি দ্রুত অনুস্মারক আপনার কাজটি অনুরাগীদের জন্য সহজ করে তুলছে।


 আপনার চ্যানেলটি কেন সাবস্ক্রাইব করা মূল্যবান তা প্রদর্শন করতে মনে রাখবেন। নিশ্চিত করুন যে আপনি নতুন এবং দরকারী তথ্য প্রদান করার পরেই সাবস্ক্রিপশনের জন্য জিজ্ঞাসা করছেন, অথবা আপনি দর্শকদের হাসিয়েছেন।


 2. আপনি পরবর্তীতে কী কাজ করছেন তা টিজ করে আপনার ভিডিওটি শেষ করুন৷


 ইউটিউবে একটি চ্যানেলে সাবস্ক্রাইব করা একটি প্রত্যাশার কাজ। যে দর্শকরা আপনার ব্র্যান্ডটি কী তা দেখেছেন তারা যদি আপনার কাজটি সঠিকভাবে করে থাকেন তবে তারা আরও বেশি চান।


 আপনার পরবর্তী ভিডিওকে হাইপ করা, এবং কেন এটি মিস করা যাবে না তা স্পষ্ট করে দেওয়া, সাবস্ক্রাইব করতে ট্যাপ করতে লোকেদের উত্সাহিত করার সবচেয়ে জৈব উপায়।


 অবশ্যই, এর জন্য আপনার ইউটিউব সামগ্রীর সময়সূচীতে একটি ভাল হ্যান্ডেল থাকা এবং পরবর্তী কী আসছে তা জানা প্রয়োজন। (শীঘ্রই যে আরো.)


 3. আপনার Google অ্যাকাউন্ট যাচাই করুন


 ডিফল্টরূপে, সমস্ত YouTube ব্যবহারকারী 15 মিনিট পর্যন্ত ভিডিও আপলোড করতে পারেন। আপনি যদি এর চেয়ে বেশি সময় ধরে সামগ্রী তৈরি করতে চান তবে আপনাকে আপনার অ্যাকাউন্ট যাচাই করতে হবে।


 যেহেতু দীর্ঘ ভিডিওগুলি আপনি যে ধরণের সামগ্রী তৈরি করতে পারেন তার জন্য আপনাকে আরও বিকল্প দেয়, তাই যে কেউ পেশাদার চ্যানেল তৈরি করতে চান তাদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।


 আপনার অ্যাকাউন্ট যাচাই করতে, আপনার কম্পিউটারে www.youtube.com/verify এ যান (মোবাইল ডিভাইস নয়), এবং নির্দেশাবলী অনুসরণ করুন।


 একবার আপনি আপনার অ্যাকাউন্ট যাচাই করলে, আপনি 256GB বা 12 ঘন্টা পর্যন্ত ভিডিও আপলোড করতে পারবেন।


 4. আপনার দর্শকদের সাথে ইন্টারঅ্যাক্ট করুন এবং বন্ধু তৈরি করুন (ওরফে সম্প্রদায় তৈরি করুন)


 আপনি যদি আপনার দর্শকদের সাথে সম্পর্ক গড়ে তোলেন, তাহলে তারা আপনার কাজ দেখতে চায়। মন্তব্যে সাড়া দিন। ফিরে তাদের চ্যানেল অনুসরণ করুন.


 হ্যাঁ, এটি উত্তেজনাপূর্ণ যদি একজন বিখ্যাত YouTuber আপনার ভিডিওতে মন্তব্য করে, কিন্তু কে জানে পরের বছর কে বিখ্যাত হবে। সহকর্মীদের একটি সম্প্রদায় গঠন করুন এবং একে অপরকে প্রচার করুন। (হ্যাঁ, আমি শাইন তত্ত্বের কথা বলছি।)


 এছাড়াও, একবার আপনি প্লাগ ইন হয়ে গেলে, আপনার শ্রোতারা আপনাকে আপনার পরবর্তী ভিডিওর জন্য প্রচুর বিনামূল্যের বিষয়বস্তু ধারণা প্রদান করবে। চিন্তা করবেন না, আপনাকে সেগুলি সব নিতে হবে না।


 Hootsuite ব্যবহার করে আপনার YouTube উপস্থিতি পরিচালনা করুন এবং শুধুমাত্র আপনি ভিডিও আপলোড এবং শিডিউল করতে পারবেন না, আপনি আপনার ড্যাশবোর্ডে মন্তব্য স্ট্রীমও যোগ করতে পারেন। এটি একটি জায়গা থেকে আপনার সমস্ত ভিডিও পর্যালোচনা করা, উত্তর দেওয়া এবং/অথবা মডারেট করা সহজ করে তোলে৷


 


 5. কার্যকর চ্যানেল ব্র্যান্ডিং তৈরি করুন


 আপনি কে এবং তারা আপনার চ্যানেল থেকে কী আশা করতে পারে তা দর্শকদের জানাতে চ্যানেল ব্র্যান্ডিং একটি গুরুত্বপূর্ণ উপায়।


 ব্যানার শিল্প


 আপনার YouTube ব্যানার যারা আপনার চ্যানেলে ক্লিক করে তাদের সবাইকে স্বাগত জানায়। হয়তো তারা শুধু একটি ভিডিও দেখেছে এবং আরও খুঁজছে। হয়তো তারা সম্ভাব্য গ্রাহক।


 তারা কোথায় আছে এবং কেন তাদের চারপাশে থাকা উচিত তা নিশ্চিত করুন।


 


 সূত্র: লরা কামফ


 আপনার ব্যানারটি পরিষ্কার, অন-ব্র্যান্ড, আকর্ষক এবং—এটি হল অগোছালো অংশ—সব ডিভাইসের জন্য অপ্টিমাইজ করা দরকার। আপনি আপনার সামাজিক মিডিয়া বোতাম দ্বারা আবৃত গুরুত্বপূর্ণ বিবরণ চান না, উদাহরণস্বরূপ।


 সবচেয়ে আপ-টু-ডেট মাত্রা সহ বিনামূল্যের টেমপ্লেট সহ আপনার নিজস্ব YouTube চ্যানেল শিল্প তৈরি করার জন্য আমাদের কাছে একটি সহজ নির্দেশিকা রয়েছে।


 চ্যানেল আইকন


 আপনার চ্যানেল আইকন মূলত ইউটিউবে আপনার লোগো। এটি আপনার চ্যানেল পৃষ্ঠায় এবং YouTube-এ আপনি যেখানে মন্তব্য করেন সেখানে প্রদর্শিত হয়৷ নিশ্চিত করুন যে এটি স্পষ্টভাবে আপনাকে এবং আপনার ব্র্যান্ডের প্রতিনিধিত্ব করে এবং এটি ছোট আকারেও সনাক্ত করা সহজ।


 চ্যানেলের বিবরণ


 এই পাঠ্যটি YouTube-এ আপনার চ্যানেলের সম্পর্কে পৃষ্ঠায় প্রদর্শিত হবে। আপনার চ্যানেলের বর্ণনা দেওয়ার জন্য আপনার কাছে 1,000টি অক্ষর আছে এবং দর্শকদের কেন তাদের সদস্যতা নেওয়া উচিত তা জানান৷ আপনাকে শুরু করতে কীভাবে কার্যকর YouTube বিবরণ লিখতে হয় সে বিষয়ে আমরা একটি সম্পূর্ণ ব্লগ পোস্ট পেয়েছি।


 কাস্টম URL


 আপনার ডিফল্ট চ্যানেলের ইউআরএল দেখতে এরকম কিছু হবে: https://www.youtube.com/channel/UCMmt12UKW571UWtJAgWkWqgyk।


 এটা... আদর্শ নয়। ভাগ্যক্রমে, আপনি একটি কাস্টম URL ব্যবহার করে এটি পরিবর্তন করতে পারেন৷ YouTube স্টুডিওতে, বাঁদিকের মেনু থেকে কাস্টমাইজেশন বেছে নিন, তারপরে মৌলিক তথ্যে ক্লিক করুন এবং চ্যানেলের ইউআরএল-এ স্ক্রোল করুন। আপনি এইরকম কিছুতে আপনার URL পরিবর্তন করতে পারেন: https://www.youtube.com/c/HootsuiteLabs।


 একটি কাস্টম URL দাবি করার আগে আপনাকে কমপক্ষে 100 জন সদস্য পেতে হবে। আপনি যদি এখনও সেখানে না থাকেন, আপনি যখন প্রথম গ্রাহক মাইলফলকটি আঘাত করেন তখন এটিকে আপনার করণীয় তালিকার শীর্ষে রাখুন।


 6. একটি কাস্টম চ্যানেল ট্রেলার যোগ করুন৷


 YouTube-এর কাস্টমাইজেশন সেটিংস আপনাকে আপনার চ্যানেল পৃষ্ঠার শীর্ষে থাকা বৈশিষ্ট্যযুক্ত ভিডিও স্থানের সর্বাধিক ব্যবহার করতে দেয়৷ আপনি বিদ্যমান গ্রাহকদের একটি ভিডিও এবং অ-সদস্যতা দর্শকদের অন্য কিছু দেখানোর জন্য চয়ন করতে পারেন৷


 


 সূত্র: YouTube স্টুডিও


 অ-সদস্যদের জন্য, একটি চ্যানেল ট্রেলার তৈরি করুন যা লোকেদের জানতে দেয় যে তারা আপনার চ্যানেল থেকে কী আশা করতে পারে এবং কেন তাদের সদস্যতা নেওয়া উচিত। এখানে Bhavna’s Kitchen & Living থেকে একটি দুর্দান্ত উদাহরণ দেওয়া হল:


 এবং তার চ্যানেল পৃষ্ঠায় ভিডিওটি কেমন দেখায় তা এখানে:


 


 সূত্র: Bhavna’s Kitchen & Living


 7. আপনার ভিডিও থাম্বনেইল ব্র্যান্ড


 একটি থাম্বনেইল হল একটি 1280 x 720px স্থির চিত্র যা আপনার ভিডিওর কভার হিসেবে কাজ করে৷ এটিকে একটি মিনি সিনেমার পোস্টার হিসেবে ভাবুন। কাউকে আপনার ভিডিওতে ক্লিক করতে রাজি করানো এটি আপনার প্রথম, সেরা সুযোগ। (আপনার ভিডিও শিরোনাম বাদে, এটি হল, তবে পরে আরও কিছু।)


 আমরা আজ ইউটিউব ভিউ পাওয়ার বিষয়ে কথা বলছি না (এটির জন্য আমরা একটি ভিন্ন পোস্ট পেয়েছি), তাহলে কেন এটি এখানে আনা হচ্ছে? কারণ সামঞ্জস্যপূর্ণ, পেশাদার কাস্টম থাম্বনেল হল আপনার চ্যানেল ব্র্যান্ডিংয়ের আরেকটি উপাদান। ভিডিও কন্টেন্ট স্রষ্টা হিসেবে আপনি কে সে সম্পর্কে তারা নতুন দর্শকদের আরও বলতে সাহায্য করতে পারে।


 আপনার সমস্ত থাম্বনেইলে ধারাবাহিক ব্র্যান্ডিংয়ের লক্ষ্য রাখুন। একই ফন্ট, একই রঙের প্যালেট বা এমনকি একই ফ্রেম রচনা ব্যবহার করুন যাতে লোকেরা জানতে পারে (অন্তত অবচেতনভাবে) যে তারা আপনার চ্যানেল থেকে একটি ভিডিও দেখছে।


 উদাহরণস্বরূপ, জ্যাক ইউটিউব চ্যানেলের সাথে জ্যাক স্টারজেসের বেক-এ দ্রুত উঁকি দিন। তার ধারাবাহিক, আকর্ষক থাম্বনেইল দেখায় যে তার চ্যানেল দর্শকদের সদস্যতা নেওয়ার জন্য প্রচুর কারণ সরবরাহ করে।


 


 উৎস: জ্যাক দিয়ে বেক করুন


 8. আপনার ভিডিওগুলিতে YouTube-এর ক্লিকযোগ্য সদস্যতা সরঞ্জামগুলি ব্যবহার করুন৷


 ইউটিউব আপনাকে ভিডিও দর্শকদের চ্যানেল গ্রাহকে রূপান্তর করতে সহায়তা করার জন্য কয়েকটি অন্তর্নির্মিত ক্লিকযোগ্য সরঞ্জাম সরবরাহ করে।


 শেষ পর্দা


 এটি আপনার ভিডিওর শেষে একটি স্থির চিত্র যেখানে YouTube-এর অ্যালগরিদম তাদের পরবর্তী ভিডিওতে নিয়ে যাওয়ার আগে আপনি লোকেদের সদস্যতা নিতে বা অন্য একটি কল টু অ্যাকশন সন্নিবেশ করার কথা মনে করিয়ে দিতে পারেন৷ আপলোড প্রক্রিয়া চলাকালীন আপনি যেকোনো ভিডিওতে একটি শেষ স্ক্রীন যোগ করতে পারেন, যতক্ষণ না ভিডিওটি 25 সেকেন্ডের বেশি হয়।


 এছাড়াও আপনি ফিরে যেতে পারেন এবং বিদ্যমান ভিডিওগুলিতে শেষ স্ক্রিন যোগ করতে পারেন, যা আপনার বিদ্যমান সামগ্রী থেকে সরাসরি গ্রাহকদের রূপান্তর করা শুরু করার একটি দুর্দান্ত উপায় হতে পারে৷


 একটি বিদ্যমান ভিডিওতে একটি শেষ স্ক্রীন যোগ করতে, ক্রিয়েটর স্টুডিওর বাঁদিকের মেনুতে সামগ্রীতে ক্লিক করুন, তারপরে আপনি যে ভিডিওটিতে একটি শেষ স্ক্রীন যোগ করতে চান সেটি নির্বাচন করুন। স্ক্রিনের ডানদিকে এন্ড স্ক্রিন বক্সে ক্লিক করুন এবং আপনার ভিডিওতে একটি সাবস্ক্রাইব উপাদান যোগ করুন।


 ব্র্যান্ড ওয়াটারমার্ক


 এটি একটি অতিরিক্ত সদস্যতা বোতাম যা আপনার ভিডিওর নীচের ডানদিকে কোণায় থাকবে৷ আপনার ভিডিও চলাকালীন ওয়াটারমার্ক প্রদর্শিত হলে আপনি চয়ন করতে পারেন৷


 ওয়াটারমার্ক যোগ করতে, YouTube স্টুডিওর বাঁদিকের মেনুতে কাস্টমাইজেশনে ক্লিক করুন, তারপর ব্র্যান্ডিং বেছে নিন। ওয়াটারমার্ক এখন আপনার সমস্ত ভিডিওতে প্রদর্শিত হবে।


 9. প্লেলিস্টের পরিপ্রেক্ষিতে চিন্তা করুন


 প্লেলিস্টগুলি আপনার YouTube চ্যানেলের দেখার সময় বাড়ানোর একটি দুর্দান্ত উপায়৷ একটি Netflix সিরিজের মতো, একটি YouTube প্লেলিস্ট একটি সেট ক্রমে ভিডিওগুলির একটি সেট অটোপ্লে করে। দর্শককে পরবর্তী ভিডিওতে সক্রিয়ভাবে ক্লিক করতে হবে না—তারা শুধু বসে থাকে এবং বিষয়বস্তু আসতে থাকে।


 প্রতিটি প্লেলিস্টকে তার নিজস্ব মিনি-চ্যানেল বা চলমান সিরিজ হিসাবে ভাবুন। যদি কেউ একটি সারিতে কয়েকটি ভিডিও দেখে এবং সেগুলি উপভোগ করে, তবে তাদের কাছে আরও সাবস্ক্রাইব করার প্রচুর কারণ রয়েছে।


 প্লেলিস্টগুলি আপনার চ্যানেলের প্লেলিস্ট ট্যাবে আশ্চর্যজনকভাবে প্রদর্শিত হবে।


 এছাড়াও আপনি প্লেলিস্ট ব্যবহার করতে পারেন...


 10. আপনার চ্যানেল পৃষ্ঠায় কৌশলগতভাবে আপনার বিষয়বস্তু প্রদর্শন করুন


 YouTube স্টুডিওতে লেআউট ট্যাব থেকে, আপনি আপনার চ্যানেলের হোমপেজে 12টি পর্যন্ত বিভাগ যোগ করতে পারেন। এটি আপনাকে আপনার সেরা বিষয়বস্তুকে সামনের দিকে দেখানোর অনুমতি দেয়, যাতে নতুন দর্শকরা আপনার সেরা সৃষ্টিগুলি দেখতে পান যখন তারা সাবস্ক্রাইব বোতামটি চাপবেন কিনা তা নিয়ে ভাবেন৷


 আপনি শেষ টিপে তৈরি করা প্লেলিস্টগুলি প্রদর্শন করতে বিভাগগুলিও ব্যবহার করতে পারেন৷ আপনার প্রদান করা বিস্তৃত মান শীর্ষে সরাসরি হাইলাইট করার জন্য বিভিন্ন দর্শকের জন্য বিশেষভাবে লক্ষ্য করা প্লেলিস্টগুলি ব্যবহার করুন৷


 উদাহরণস্বরূপ, ইংরেজি উইথ লুসি ইউটিউব চ্যানেলে এই প্লেলিস্ট বিভাগগুলি দেখুন:


 


 সূত্র: ইংরেজি উইথ লুসি


 লোকেরা সম্ভবত ইংরেজি ভাষা শেখার টিপস অনুসন্ধান করার পরে তার চ্যানেল পৃষ্ঠায় অবতরণ করে। তারা তার প্লেলিস্ট থেকে অবিলম্বে দেখতে পারে যে সেখানে প্রচুর তথ্য আছে যদি তারা ব্যাকরণ বা উচ্চারণ সম্পর্কে শিখতে চায়।


 আপনার চ্যানেল পৃষ্ঠায় কোন বিভাগগুলি অন্তর্ভুক্ত করতে হবে তা আপনি নিশ্চিত না হলে, জনপ্রিয় আপলোডগুলি দিয়ে শুরু করার চেষ্টা করুন৷ এটি স্বয়ংক্রিয়ভাবে সর্বোচ্চ সংখ্যক YouTube ভিউ সহ আপনার শীর্ষ 12টি ভিডিও সংগ্রহ করবে।


 11. একটি প্রতিযোগিতা চালান


 আপনি যদি একটি স্বল্প-মেয়াদী ব্যস্ততা পেতে চান, অথবা মনে করেন যে আপনি একটি সাবস্ক্রাইবার গণনা মালভূমিতে অস্বস্তিতে পড়েছেন, তাহলে একটি YouTube প্রতিযোগিতা চালানোর জন্য আমাদের নির্দেশিকা দেখুন।


 মূল পদক্ষেপগুলির মধ্যে রয়েছে একটি পুরস্কার বেছে নেওয়া যা আপনার দর্শকদের জন্য গুরুত্বপূর্ণ, এবং দর্শকদের সদস্যতা নিতে বলা এবং অংশগ্রহণের জন্য বিজ্ঞপ্তিগুলি চালু করা।


 12. একটি ধারাবাহিক সময়সূচীতে ভিডিও প্রকাশ করুন


 অনেক বিশেষজ্ঞ আত্মবিশ্বাসের সাথে একটি অঙ্গুষ্ঠের নিয়ম উদ্ধৃত করেন যে কত ঘন ঘন নির্মাতাদের তাদের চ্যানেলে ভিডিও পোস্ট করা উচিত। উদাহরণস্বরূপ: সপ্তাহে একটি ভিডিও শুরু করতে, আপনার চ্যানেল বাড়ার সাথে সাথে 3-4 সপ্তাহে বাড়বে৷


 তত্ত্বটি হল আরও ভিডিও = দর্শকদের কাছ থেকে বেশি দেখার সময়। কিন্তু মানের চেয়ে পরিমাণকে প্রাধান্য দেওয়ার ক্ষেত্রে ত্রুটি রয়েছে।


 যদি আপনার লক্ষ্য দর্শকদের গ্রাহকে রূপান্তর করা হয়, তাহলে আপনাকে প্রথমে গুণমান এবং পরবর্তীতে ধারাবাহিকতার দিকে মনোযোগ দিতে হবে। (তারপর আপনি পরিমাণ সম্পর্কে উদ্বেগ শুরু করতে পারেন।)


 আপনি যদি ধারাবাহিকভাবে ভিডিও আপলোড করেন, তাহলে লোকেরা জানে যে আরও ভাল সামগ্রী আসছে এবং তারা সাবস্ক্রাইব ট্যাপ করার সম্ভাবনা বেশি।


 আপনি Hootsuite-এর মতো একটি সামাজিক মিডিয়া ম্যানেজমেন্ট প্ল্যাটফর্মও ব্যবহার করতে পারেন যাতে পরবর্তীতে প্রকাশের জন্য YouTube-এ আপনার ভিডিও শিডিউল করা যায়।


 


 13. অন্যান্য সোশ্যাল মিডিয়া চ্যানেল থেকে আপনার দর্শকদের প্রলুব্ধ করুন


 এর মানে হল Twitter, Instagram, Pinterest, Facebook-এ ক্রস-প্রমোটিং—যেখানেই আপনার অনুরাগীদের একটি বিদ্যমান সম্প্রদায় আছে। এটি আপনার Instagram বা Twitter বায়োতে ​​আপনার YouTube চ্যানেল চেক আউট করার জন্য লোকেদের উত্সাহিত করার মতো সহজ হতে পারে।


 আপনার সাম্প্রতিক ভিডিওর একটি টিজার পোস্ট করা হল অন্য সামাজিক অ্যাকাউন্ট থেকে আপনার YouTube চ্যানেলে লোকেদের কাছে টানার আরেকটি দুর্দান্ত উপায়৷ ইনস্টাগ্রামের গল্পগুলি আদর্শভাবে এটির জন্য উপযুক্ত কারণ আপনি আপনার ভিডিওর একটি ট্রেলার বা টিজার অফার করতে পারেন এবং একটি সাধারণ সোয়াইপ আপ লিঙ্ক দিয়ে সেখানে লোকেদের নির্দেশ করতে পারেন৷


 এটিকে পূর্ববর্তী টিপের সাথে সংযুক্ত করা: আপনি যদি নিয়মিত সময়সূচীতে ভিডিও টিজ করেন, তাহলে লোকেরা আপনার বিষয়বস্তু অনুমান করতে শুরু করবে৷ একবার তারা আপনার কাজের প্রত্যাশা করছে, তারা সদস্যতা নিতে আগ্রহী।


 আলেকজান্দ্রা গেটার হল একটি বাড়ির সাজসজ্জা এবং DIY YouTuber যিনি তার YouTube ভিডিওগুলিকে টিজ করার জন্য সত্যিই কার্যকরভাবে Instagram গল্পগুলি ব্যবহার করেন, যা তিনি প্রতি শনিবার প্রকাশ করেন। কয়েকবার সোয়াইপ করার পরে, দর্শকদের সাবস্ক্রাইব করার সম্ভাবনা বেশি থাকে যাতে তার সামগ্রী তাদের সপ্তাহান্তের পরিকল্পনার নিয়মিত অংশ হয়ে উঠতে পারে।


 এখানে ইনস্টাগ্রাম স্টোরিজের একটি টিজার রয়েছে:


 


 সূত্র: ইন্সটাগ্রামে আলেকজান্দ্রা গেটার


 এবং এখানে ইউটিউবে ভিডিও আছে।


 


 প্রো টিপ: Hootsuite-এর মতো একটি সোশ্যাল মিডিয়া শিডিউলিং টুল ক্রস-প্রমোটিংকে অনেক সহজ করে তোলে। এবং সোশ্যাল মিডিয়া কন্টেন্ট ক্যালেন্ডার তৈরি করার জন্য আমাদের কাছে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে।


 14. শিরোনাম, বর্ণনা এবং হ্যাশট্যাগের জন্য আপনার কীওয়ার্ড গবেষণা করুন


 ইউটিউব এসইও বোঝা এবং আপনার বিষয়বস্তুর সাথে সম্পর্কিত কোন কীওয়ার্ডগুলি লোকেরা ইউটিউবে খুঁজছে তা জানা আপনাকে আপনার নতুন ভিডিওগুলির শিরোনাম করতে এবং সঠিক হ্যাশট্যাগগুলি বেছে নিতে সহায়তা করবে৷ কিন্তু এটি আপনার পরবর্তী ভিডিও বিষয়ের জন্য অনুপ্রেরণা দিতে পারে।


 উদাহরণস্বরূপ, যদি আপনার বাড়িতে কম্বুচা তৈরির বিষয়ে একটি YouTube চ্যানেল থাকে, তবে কিছু প্রাথমিক কীওয়ার্ড গবেষণা প্রকাশ করতে পারে যে YouTube দর্শকরা কীভাবে সঠিক চোলাই পাত্রটি বেছে নেবেন, কীভাবে আপনার চোলাই পাত্রটি পরিষ্কার করবেন বা কীভাবে দ্বিতীয় গাঁজন করবেন সে বিষয়ে আগ্রহী। এই বিষয় সব তাদের নিজস্ব ভিডিও হতে পারে.


 SEO (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান) টুল যেমন Google কীওয়ার্ড প্ল্যানার আপনাকে আপনার দেওয়া তথ্য খুঁজে বের করার জন্য লোকেরা যে শব্দ এবং বাক্যাংশগুলি ব্যবহার করছে তা শনাক্ত করতে সাহায্য করতে পারে। আপনার লক্ষ্য হল একটি মিষ্টি জায়গায় বিষয়গুলি খুঁজে পাওয়া: কম প্রতিযোগিতার স্কোর, কিন্তু উচ্চতর অনুসন্ধানের পরিমাণ।


 এটি আপনাকে এমন ভিডিও তৈরি করা এড়াতে দেয় যা কেউ অনুসন্ধান করে না। বা শিরোনাম সহ ভিডিও কেউ খুঁজে পাবে না।


 এছাড়াও, এটি আপনাকে এমন একটি বিষয়ে সামগ্রী তৈরি করা এড়াতে সহায়তা করবে যা আপনি প্রস্তুত হওয়ার আগে ইতিমধ্যেই অত্যন্ত প্রতিযোগিতামূলক।


 আপনার কীওয়ার্ড রিসার্চ কোথা থেকে শুরু করবেন তা যদি আপনার কোনো ধারণা না থাকে, তাহলে আপনার ইন্ডাস্ট্রির মধ্যে কন্টেন্ট সার্চ করতে আপনি কী ধরনের সার্চ বাক্যাংশ ব্যবহার করবেন তা ভেবে দেখুন।


 উদাহরণস্বরূপ, অ্যাড্রিয়েনের সাথে যোগের অ্যাড্রিয়েন মিশলারের ভিডিওগুলির একটি বিস্তৃত ব্যাক ক্যাটালগ রয়েছে যা "যোগের জন্য..." শব্দ দিয়ে শুরু করে


 


 সূত্র: যোগা উইথ অ্যাড্রিন


 বাড়ির যোগব্যায়াম ভিডিওগুলি অনুসন্ধান করার সময় লোকেরা যে ধরনের ভাষা ব্যবহার করতে পারে তা ঠিক এই ধরনের। আর অ্যাড্রিয়েন যেমন গত বসন্তে দ্য গার্ডিয়ানকে বলেছিলেন, কীওয়ার্ড রিসার্চ এবং এসইও পদ কখনও কখনও তার তৈরি করা ভিডিওগুলিকে নির্দেশ করে।


 একবার আপনি আপনার চ্যানেল তৈরি করা শুরু করলে, আপনার ভিডিওতে লোকেদের আনতে কোন কীওয়ার্ডগুলি কাজ করছে তা দেখতে আপনি YouTube Analytics ব্যবহার করতে পারেন। ভবিষ্যতে আপনার তৈরি করা সামগ্রীকে গাইড করতে পারে এমন প্রবণতাগুলি সন্ধান করুন৷


 এই তথ্য অ্যাক্সেস করতে, YouTube Studio-এর বাঁদিকের মেনুতে Analytics-এ ক্লিক করুন। শীর্ষস্থানীয় মেনুতে ট্রাফিক সোর্স-এ ক্লিক করুন, তারপরে দর্শকদের আপনার পথে পরিচালিত সেরা অনুসন্ধানগুলির একটি তালিকা দেখতে YouTube অনুসন্ধানে ক্লিক করুন।


 


 সূত্র: ইউটিউব অ্যানালিটিক্স


 আপনি নতুন কীওয়ার্ড এবং হ্যাশট্যাগ যোগ করতে পুরানো ভিডিওগুলির বিবরণে ফিরে যেতে পারেন এবং যে কোনো সময় YouTube অনুসন্ধান ফলাফলে আপনার আবিষ্কারযোগ্যতা বাড়াতে পারেন৷


 15. অন্যান্য নির্মাতাদের সাথে সহযোগিতা করুন


 এটি টিপ #4-এ ফিরে যায়: সম্প্রদায় তৈরি করুন। সহযোগিতা করার জন্য অন্য YouTube নির্মাতাদের খুঁজে পেতে আপনার সংযোগগুলি ব্যবহার করুন যাতে আপনি একে অপরের শ্রোতাদের উপকার করতে পারেন। সর্বোপরি, আপনার শ্রোতারা আপনার সুপারিশগুলিকে বিশ্বাস করে এবং তাদের শ্রোতারা তাদের বিশ্বাস করে৷


 একবার আপনি একটি শ্রোতা তৈরি করা শুরু করলে, আপনি দেখতে পাবেন যে আপনার অনুসরণকারীরা সম্ভাব্য সহযোগিতার পরামর্শ দেয়। ততক্ষণ পর্যন্ত, আপনার ক্ষেত্রে সম্ভাব্য সহযোগীদের সন্ধান করতে YouTube নিজে অন্বেষণ করুন৷ আপনি যদি প্রতিশ্রুতিশীল দেখায় এমন কাউকে খুঁজে পান, যোগাযোগ করুন।


 কিভাবে আপনার ইউটিউব সাবস্ক্রাইবার দেখতে পাবেন


 আপনি আপনার চ্যানেল ড্যাশবোর্ড থেকে আপনার YouTube সদস্যদের তালিকা দেখতে পারেন। এখানে একটি সম্পূর্ণ গ্রাহক তালিকা কোথায় পাবেন:


 1. YouTube স্টুডিওতে, আপনার চ্যানেলের ড্যাশবোর্ডে যান এবং সাম্প্রতিক সাবস্ক্রাইবার কার্ডে স্ক্রোল করুন। সব দেখুন ক্লিক করুন।


 


 সূত্র: ইউটিউব স্টুডিও


 2. পপ-আপ উইন্ডোর উপরের ডানদিকে, ড্রপডাউন মেনু থেকে লাইফটাইম বেছে নিন।


 


 সূত্র: ইউটিউব স্টুডিও


 আপনি এখন আপনার গ্রাহকদের তালিকার মাধ্যমে ক্লিক করতে পারেন৷ আপনি যদি প্রথমে আপনাকে অনুসরণ করে সবচেয়ে বেশি সাবস্ক্রাইব করা YouTubers দেখতে চান তাহলে আপনি সাবস্ক্রাইবার সংখ্যা অনুসারে বাছাই করতে পারেন।


 আপনি যদি শুধুমাত্র নতুন গ্রাহকদের পরীক্ষা করতে চান, তাহলে আপনি গত 7, 28, 90 বা 365 দিনে সদস্যতা নিয়েছেন এমন লোকেদের তালিকা দেখতে বেছে নিতে পারেন।


 মনে রাখবেন যে তালিকায় শুধুমাত্র সেই ব্যবহারকারীদের অন্তর্ভুক্ত যারা তাদের সদস্যতা সর্বজনীন করেছেন।


 Hootsuite-এর মাধ্যমে আপনার YouTube চ্যানেল এবং দর্শকদের দ্রুত বৃদ্ধি করুন। ইউটিউব ভিডিওগুলি পরিচালনা এবং শিডিউল করা সহজ এবং সেইসাথে আপনার ভিডিওগুলি Facebook, Instagram এবং Twitter-এ দ্রুত প্রকাশ করা—সবই একটি ড্যাশবোর্ড থেকে৷ আজ বিনামূল্যে চেষ্টা করুন.


 এবার শুরু করা যাক


 


 Hootsuite-এর মাধ্যমে আপনার YouTube চ্যানেল দ্রুত বাড়ান। সহজেই মন্তব্য, সময়সূচী ভিডিও, এবং Facebook, Instagram, এবং Twitter এ প্রকাশ করুন।


 বিনামূল্যে জন্য এটি চেষ্টা করুন


 মতামত দিন


 দ্বারা প্রকাশিত


 ক্রিস্টিনা নিউবেরি


 4 মাস আগে




 সম্পর্কিত পোস্ট


 2022 সালের জন্য 22টি সেরা ইনস্টাগ্রাম এডিটিং অ্যাপ


 11 সহজ সোশ্যাল মিডিয়া অপ্টিমাইজেশান কৌশল এখনই শুরু করুন৷


 কীভাবে YouTube শর্টস তৈরি করবেন: আপনার যা জানা দরকার


 প্ল্যাটফর্ম




 পরিকল্পনা সমূহ




 এন্টারপ্রাইজ




 শিক্ষা




 সম্পর্কিত


 সর্বস্বত্ব সংরক্ষিত দেখুন নন-এএমপি সংস্করণ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ