Google এই সাইটের ট্রাফিক বিশ্লেষণ করতে কুকিজ পরিবেশন করে। আমাদের সাইটের আপনার ব্যবহার সম্পর্কে তথ্য সেই উদ্দেশ্যে Google এর সাথে শেয়ার করা হয়েছে৷ বিস্তারিত দেখুন৷ ঠিক আছে৷
খবর ও ঘটনা
নির্মাতা ও শিল্পীর গল্প
সংস্কৃতি এবং প্রবণতা
ইউটিউবের ভিতরে
অনুসন্ধান ইনপুট
অনুসন্ধান ইনপুট
খবর ও ঘটনা
ক্রিয়েটরদের আরও ভালোভাবে সুরক্ষিত করতে YouTube পার্টনার প্রোগ্রামে (YPP) অতিরিক্ত পরিবর্তন
নীল মোহন এবং রবার্ট কিনক্ল দ্বারা
চিফ প্রোডাক্ট অফিসার এবং চিফ বিজনেস অফিসার
জানুয়ারী 16.2018
2017 আপনার অনেকের জন্য একটি কঠিন বছর হিসাবে চিহ্নিত হয়েছে, আমাদের সম্প্রদায়কে প্রভাবিত করে এবং YouTube পার্টনার প্রোগ্রাম (YPP) এর মাধ্যমে বিজ্ঞাপন থেকে অর্জিত আয়ের সাথে বেশ কিছু সমস্যা। এই সমস্যাগুলি থাকা সত্ত্বেও আগের চেয়ে অনেক বেশি নির্মাতারা YouTube-এ জীবিকা অর্জন করছেন, চ্যানেলের সংখ্যা বছরে 40%-এর বেশি বেড়েছে। 2018 সালে, YouTube-এ সকলের জন্য একটি প্রধান ফোকাস হল আমাদের ক্রিয়েটর ইকোসিস্টেম সুরক্ষিত করা এবং আপনার উপার্জন আরও স্থিতিশীল নিশ্চিত করা।
সুসান যেমন ডিসেম্বরে উল্লেখ করেছিলেন, 2017 সালে আমাদের সম্প্রদায়কে প্রভাবিত করে এমন সমস্যাগুলির সমাধান করার জন্য আমরা পরিবর্তন করছি যাতে আমরা খারাপ অভিনেতাদের বিশ্বজুড়ে অনুপ্রেরণাদায়ক এবং মৌলিক নির্মাতাদের ক্ষতি করা থেকে আটকাতে পারি যারা YouTube-এ তাদের জীবনযাপন করে। সেই প্রচেষ্টার একটি বড় অংশ নগদীকরণের জন্য আমাদের প্রয়োজনীয়তাগুলিকে শক্তিশালী করবে যাতে স্প্যামার, ছদ্মবেশী এবং অন্যান্য খারাপ অভিনেতারা আমাদের ইকোসিস্টেমের ক্ষতি করতে না পারে বা আপনার সুবিধা নিতে না পারে, যারা আমাদের প্ল্যাটফর্মকে দুর্দান্ত করে তোলে তাদের পুরস্কৃত করা চালিয়ে যেতে পারে।
2017 সালের এপ্রিলে, আমরা 10,000 আজীবন দর্শনের জন্য একটি YPP যোগ্যতার প্রয়োজনীয়তা সেট করেছি। একটি চ্যানেল আমাদের সম্প্রদায়ের নির্দেশিকা এবং নীতিগুলি অনুসরণ করে কিনা তা নির্ধারণ করার জন্য সেই থ্রেশহোল্ড আরও তথ্য প্রদান করলেও, গত কয়েক মাস ধরে এটা স্পষ্ট যে আমাদের একটি উচ্চ মান প্রয়োজন।
আজ থেকে আমরা নগদীকরণের জন্য যোগ্যতার প্রয়োজনীয়তা পরিবর্তন করছি গত 12 মাসের মধ্যে 4,000 ঘন্টা দেখার সময় এবং 1,000 গ্রাহক। আপনার মতো নির্মাতাদের সাথে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ এবং কথোপকথনের পরে আমরা এই নতুন থ্রেশহোল্ডে পৌঁছেছি। তারা আমাদের এমন নির্মাতাদের চিহ্নিত করার ক্ষমতাকে উল্লেখযোগ্যভাবে উন্নত করার অনুমতি দেবে যারা সম্প্রদায়ে ইতিবাচকভাবে অবদান রাখে এবং তাদের (এবং খারাপ অভিনেতাদের থেকে দূরে) বিজ্ঞাপন থেকে আরও বেশি উপার্জন করতে সহায়তা করে। এই উচ্চতর মানগুলি আমাদের সম্ভাব্য অনুপযুক্ত ভিডিওগুলিকে নগদীকরণ থেকে প্রতিরোধ করতে সাহায্য করবে যা প্রত্যেকের জন্য রাজস্ব ক্ষতি করতে পারে৷
20শে ফেব্রুয়ারি, 2018-এ, আমরা 30 দিনের গ্রেস পিরিয়ডের অনুমতি দেওয়ার জন্য প্ল্যাটফর্মে বিদ্যমান চ্যানেল জুড়ে এই থ্রেশহোল্ডটি প্রয়োগ করব। সেই তারিখে, 1,000-এর কম সাবস্ক্রিপশন বা 4,000 দেখার ঘণ্টার চ্যানেলগুলি আর YouTube-এ অর্থ উপার্জন করতে পারবে না৷ যখন তারা 1,000 সাবস্ক্রিপশন এবং 4,000 ঘড়ির ঘণ্টায় পৌঁছাবে তখন তাদের কঠোর মানদণ্ডের অধীনে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় মূল্যায়ন করা হবে যাতে তারা আমাদের নীতিগুলি মেনে চলে। নতুন চ্যানেলগুলিকে আবেদন করতে হবে, এবং যখন তারা এই মাইলফলকগুলিকে আঘাত করবে তখন তাদের আবেদন মূল্যায়ন করা হবে৷
যদিও এই পরিবর্তনগুলি উল্লেখযোগ্য সংখ্যক চ্যানেলগুলিকে প্রভাবিত করবে, তবে ক্ষতিগ্রস্তদের মধ্যে 99% গত বছরে প্রতি বছর $100-এর কম উপার্জন করেছে, 90% গত মাসে $2.50-এর কম উপার্জন করেছে। যেকোনও চ্যানেল যারা আর এই থ্রেশহোল্ড পূরণ করে না তারা আমাদের AdSense নীতির উপর ভিত্তি করে ইতিমধ্যে যা উপার্জন করেছে তার অর্থ প্রদান করা হবে। চিন্তাশীল বিবেচনার পরে, আমরা বিশ্বাস করি যে আমাদের সম্প্রদায়কে রক্ষা করার জন্য এগুলি প্রয়োজনীয় আপস।
অবশ্যই, একটি চ্যানেল নগদীকরণের জন্য উপযুক্ত কিনা তা নির্ধারণ করার জন্য শুধুমাত্র আকারই যথেষ্ট নয়, তাই আমরা খারাপ অভিনেতাদের থেকে আমাদের নির্মাতা সম্প্রদায়কে রক্ষা করছি তা নিশ্চিত করতে আমরা সম্প্রদায় স্ট্রাইক, স্প্যাম এবং অন্যান্য অপব্যবহারের পতাকাগুলির মতো সংকেতগুলি ব্যবহার করা চালিয়ে যাব। যেহেতু আমরা আমাদের প্ল্যাটফর্মকে অপব্যবহার থেকে রক্ষা করতে থাকি, আমরা আপনাকে YouTube-এর কমিউনিটি নির্দেশিকা, নগদীকরণের মৌলিক বিষয় ও নীতি, পরিষেবার শর্তাবলী এবং Google AdSense প্রোগ্রাম নীতিগুলি অনুসরণ করার জন্য মনে করিয়ে দিতে চাই, কারণ এগুলোর যেকোনো একটি লঙ্ঘন করলে YouTube থেকে সরানো হতে পারে পার্টনার প্রোগ্রাম।
যদিও এই পরিবর্তনটি ছোট চ্যানেলের একটি বৃহৎ কিন্তু ভিন্ন গোষ্ঠীর সম্ভাব্য অপব্যবহারের মোকাবিলা করবে, আমরা এটাও জানি যে একটি একক, বড় চ্যানেলের খারাপ কাজ সম্প্রদায়ের উপরও প্রভাব ফেলতে পারে এবং কীভাবে বিজ্ঞাপনদাতারা YouTube দেখেন। আমরা সামনের মাসগুলিতে আমাদের নির্মাতাদের সাথে কথোপকথনের সময়সূচী করার জন্য কাজ করব যাতে আমরা আপনার চিন্তাভাবনা এবং ধারণা শুনতে পারি এবং সেই চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা আরও কী করতে পারি।
YouTube-এর মূল মানগুলির মধ্যে একটি হল যে কাউকে একটি সমৃদ্ধ চ্যানেল থেকে অর্থ উপার্জনের সুযোগ দেওয়া এবং সময়ের সাথে সাথে আমাদের নীতিগুলি বিকশিত হবে, সেই মূল্যের প্রতি আমাদের প্রতিশ্রুতি রয়ে গেছে। আপনারা যারা এই পরিবর্তনের বিষয়ে আরও বিশদ চান, বা এখনও এই নতুন 4,000 ঘন্টা/1,000 সাবস্ক্রাইবার থ্রেশহোল্ডে পৌঁছাননি তারা আপনার চ্যানেল বাড়াতে আমাদের ক্রিয়েটর অ্যাকাডেমি, আমাদের সাহায্য কেন্দ্র এবং ক্রিয়েটর সাইটের সমস্ত সংস্থান থেকে উপকৃত হতে পারেন .
যদিও 2017 একটি চ্যালেঞ্জিং বছর ছিল, আপনার মতো নির্মাতাদের ধন্যবাদ, এটি এমন মুহূর্তগুলিতে পূর্ণ ছিল যা YouTube-কে এমন একটি বিশেষ স্থান তৈরি করেছে৷ বড় এবং ছোট নির্মাতারা, প্রতিষ্ঠিত এবং উদীয়মান, তাদের প্রতিভা এবং মৌলিকতাকে ভিডিওতে রূপান্তরিত করেছে যা সারা বিশ্বের এক বিলিয়নেরও বেশি মানুষকে বিমোহিত করেছে। তারা আমাদের হাসিয়েছে, আমাদের আমাদের জগত সম্পর্কে শিখিয়েছে এবং আমাদের হৃদয় উষ্ণ করেছে। আমরা নিশ্চিত যে আমরা আজকে যে পদক্ষেপগুলি নিচ্ছি তা ভবিষ্যতে আমাদের অনুপ্রেরণাদায়ক সম্প্রদায়কে রক্ষা করতে এবং বৃদ্ধি করতে সাহায্য করবে৷
সম্পর্কিত বিষয়
ইউটিউব খবর
YouTube অফিসিয়াল ব্লগে সর্বশেষ কোম্পানির খবর, স্রষ্টা এবং শিল্পীর প্রোফাইল, সংস্কৃতি এবং প্রবণতা বিশ্লেষণ এবং নেপথ্যের অন্তর্দৃষ্টিগুলি অন্বেষণ করুন৷
আমাদের চ্যানেল
টুইটার
সংযোগ করুন
ইউটিউব সম্পর্কে
YouTube পণ্য
ব্যাবসার জন্য
সৃষ্টিকর্তাদের জন্য
আমাদের অঙ্গীকার
নীতি ও নিরাপত্তা
কপিরাইট
ব্র্যান্ড নির্দেশিকা
গোপনীয়তা
শর্তাবলী
সাহায্য
ইংরেজি ডয়েচ পর্তুগুয়েস (ব্রাসিল) Español (Latinoamerica)
0 মন্তব্যসমূহ